লঞ্চ হলো OnePlus Nord CE 5G দেখে নিন সম্পূর্ণ স্পেসিফিকেশন

OnePlus Nord CE 5G লঞ্চ হয়েছে কাল মানে ১৪-০৬-২০২১তারিখে। CE-র মানে হলো Core Edition. oneplus বলছে যে oneplus ফোন এর সকল কোর ফিচারস রয়েছে তা কম খরচে এই ফোন এর মধ্যে দেখা যাবে.কিন্তু এই প্রাইস রেঞ্জের মধ্যে বাকি যে সকল স্মার্টফোন গুলি মার্কেটের মধ্যে আছে তাদের কি এই ফোনটি টেক্কা দিতে পারবে আসুন জেনে নেওয়া যাক.

Specification:-

আসুন প্রথমেই এই ফোনের স্পেসিফিকেশন গুলো জেনে নিই.এই ফোনটির processor হলো Qualcomm snapdragon 750G 5G. এই প্রসেসরটি 5G সাপোর্ট করে কিন্তু মাত্র দুটি ব্যান্ড সাপোর্ট করে যার জন্য ইন্ডিয়া তে যখন 5G আসবে এই ফোনটি ইন্ডিয়ান 5G ব্যান্ড নাও সাপোর্ট করতে পারে। এই ফোন আছে 4500mAh-এর ব্যাটারি যা আশা করা প্রায় 1 দিনের ব্যাকআপ দিয়ে দেবে আর এই ফোনে 30w এর ফাস্ট চারজিং রয়েছে যা ফোনেটিকে 0% থেকে 70% 30 মিনিটে চার্জ করে দেবে। oneplus এই ফোনটির তিনটি ভেরিয়েন্ট লঞ্চ করেছে 6GB+128GB, 8GB+128GB, 8GB+256GB. LPDDR4X টাইপ-এর RAMএবং UFS 2.1 টাইপ-এর স্টোরেজ আছে এই ফোনে।এই ফোনের পেছনে 64MP + 8MP + 2MP-এর ক্যামেরা এবং সামনে 16MP ক্যামেরা আছে যা আমার মনে হয় এই প্রাইস রেঞ্জের হিসাবে ঠিকঠাক। আর এতে 6.43-inch (1080×2400)-এর 90Hz সুপার এমোলেড প্যানেল দেখতে পাওয়া যাবে.

photo form gsmarena

Build Quality:

OnePlus Nord CE 5G হ’ল একটি খুবই গুড-লুকিং ডিভাইস বিশেষত ব্লু ভয়েড কালারটি দেখতে খুবই সুন্দর। এই ফোনের বিল্ড কোয়ালিটি খুবই ভালো. ওয়ানপ্লাস ফোনটির থিকনেস 7.9mm যা খুবই স্লিম এবং ওজন170g যার জন্য হাতে নিলে খুবই কমফোর্টেবলে অনুভব করবেন.

আপনি এই ফোনের ডিসপ্লের উপরের বাম কোণায় একটি ক্যামেরা হোল দেখতে পাবেন। Nord CE 5G এর ফ্রেমটি প্লাস্টিকের তৈরি oneplus সব ফোনেই এলার্ট স্লাইডার দিয়েছেকিন্তু এই ফোনে কোনো এলার্ট স্লাইডার দেয়নি oneplus যা এই প্রথম। পাওয়ার বাটন ডানদিকে এবং ভলিউমের বাটন বাম দিকে রয়েছে। সিম ট্রেটি বাম দিকে পাশাপাশি রয়েছে যা দুটি ন্যানো-সিম সাপোর্ট করে তবে মাইক্রোএসডি কার্ডের কোনও স্লট নেই.

Performence:-

oneplus এর এই ফোনে আপনি পাবেন এন্ড্রোয়েড 11 সঙ্গে oxygen OS যা এন্ড্রয়েড-এর অন্যতম সেরা UI তাই আপনি যদি এই ফোনটি কেনেন নিঃসন্দেহে আপনার সফটয়ারের এক্সপিরিয়েন্স খুবই ভালো হবে.এই ফোন আছে 750G প্রসেসর যা ডে-টু -ডে এক্সপিরিয়েন্স-এ কোনো সমস্যা হবে. কয়েক দিনের মধ্যেই PUBG লঞ্চ হবে আর যদি আপনি এই ফোনে গেমিং করতে চান তাও আপনি করতে পারবেন হয়তো পারফর্মেন্স একটি ফ্ল্যাগশিপ ফোনের মতো হবেনা কিন্তু 40-FPS এ গেমিং করাতে এই ফোন সক্ষম.

Pricing:-

Amazon-এ এই ফোনের 6GB+128GB ভেরিয়েন্ট-এর দাম Rs. 22,999. 8GB+128GB ভেরিয়েন্ট-এর দাম Rs. 24,99 আর 8GB+256GB ভেরিয়েন্ট-এর দাম Rs. 27,999.

Leave a Comment