Copa America: আর্জেন্টিনার আজ প্রথম ম্যাচ,Covid-19 নিয়ে চিন্তিত Messi

রবিবার আর্জেন্টিনার স্ট্রাইকার লিওনেল মেসি স্বীকার করেছেন যে Covid -19 -এর বিষয়ে তিনি যথেষ্ট উদ্বিগ্ন, আরেকটি কোপা আমেরিকার ম্যাচ শুরুর একদিন আগে জাতীয় দলের সাথে প্রতিপক্ষ প্রতিদ্বন্দ্বী দলে মধ্যে সংক্রমণের প্রবণতা থেকেই যায়.
ব্রাজিলিয়ায় রবিবার সন্ধ্যায় দক্ষিণ আমেরিকা টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই বলিভিয়া, কলম্বিয়া এবং ভেনিজুয়েলার খেলোয়াড় বা কর্মকর্তারা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন।সোমবার রিও ডি জেনিরোতে চিলির বিপক্ষে ওপেনারে আর্জেন্টিনার হয়ে নামা মেসি জানিয়েছেন, স্কোয়াডে ভাইরাসের সংক্রমণের আশঙ্কা ছিল।
তিনি সাংবাদিকদের বলেন, “এটি আমাদের উদ্বিগ্ন করে কারণ কোভিডকে ধরা প্রত্যেকের পক্ষে এটি ঝুঁকিপূর্ণ।” “আমরা সাবধান হওয়ার চেষ্টা করি তবে এটি সহজ নয় এই জিনিসগুলি ঘটেই থাকে”.দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন এপ্রিলে জানিয়েছিল যে কোপা আমেরিকা শুরু করার আগে সমস্ত আন্তর্জাতিক খেলোয়াড়কে ভ্যাকসিন শট দেওয়ার লক্ষ্য ছিল,কিন্তু মেসি মনে করেএকটি টিকাও দেওয়া হয়েছিল বলে বিশ্বাস হয় না।
আর্জেন্টিনা এই বছরের কোপা আমেরিকার আয়োজক হওয়ার কথা ছিল তবে কোভিড -১৯ মামলার উত্থানের কারণে শেষ মুহূর্তে সরে দাঁড়ায়। মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের যে কোনও জায়গার চেয়ে মৃতের সংখ্যা বেশি হলেও এই টুর্নামেন্টটি ব্রাজিলে স্থানান্তরিত হয়েছিল।

photo form gettyimages

যদিও আয়োজকরা দাবি করেছেন যে তারা কড়া প্রোটোকল রেখেছিলেন, ভেনিজুয়েলা আটজন খেলোয়াড়কে ইতিবাচক টেস্টে হারিয়েছে রবিবার ব্রাজিলের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের আগে এবং বলিভিয়া তিনটি হেরেছে।
অনভিজ্ঞ ভেনিজুয়েলানরা ৩-০ ব্যবধানে হেরেছিল এবং স্বাগতিক দেশটির হয়ে মারকুইনহোস, নেইমার এবং গ্যাব্রিয়েল বারবোসা স্কোর করে।দুই বছর আগে একটি বিতর্কিত ম্যাচে আর্জেন্টিনাকে সেমিফাইনালে হারিয়ে ব্রাজিল এই টুর্নামেন্টটি জিতেছিল, এবং মেসি বলেছিলেন যে তিনি শেষ পর্যন্ত আন্তর্জাতিক স্তরে তার ক্লাবের সাফল্যের প্রতিরূপ করতে মরিয়া।
বার্সেলোনা এগিয়ে এবং বিশ্বের সেরা খেলোয়াড়ের ছয়বারের বিজয়ী বলেছেন, “আমি মনে করি এই সময়টি আঘাত হানার সময় এবং এই কোপা আমেরিকাতে সুযোগ আসতে পারে।”
“আমার বড় স্বপ্নটি জাতীয় দলের সাথে একটি শিরোপা জয়ের। আমি অনেক অনুষ্ঠানে খুব কাছাকাছি ছিলাম এবং দুর্ভাগ্যক্রমে এটি কার্যকর হয়নি। আমি আর কিছু করতে না পারছি আমি চালিয়ে যাব।”
“আমি একটি ক্লাব পর্যায়ে এবং একটি স্বতন্ত্র পর্যায়ে সবকিছু জয়ের পক্ষে যথেষ্ট ভাগ্যবান এবং জাতীয় দলের সাথেও জয়ের পক্ষে সুন্দর লাগবে।”

Leave a Comment